ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

নারায়ণগঞ্জে আগুন নেভাতে দেরি, শর্টগান লুট করল বিক্ষুব্ধ শ্রমিকরা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড লিমিটেডে অগ্নিকাণ্ডে তিন শ্রমিক নিহতের ঘটনায় পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা হাসেম ফুড লিমিটেডের আনসার ক্যাম্পে হামলা চালিয়ে সংরক্ষণাগার থেকে ৪টি শর্টগান লুট করে নিয়ে গেছে।


শুক্রবার (৯ জুলাই) বেলা ১১ টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা আনসার ক্যাম্পে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। উপজেলা আনসারদের প্রশিক্ষক ও ভারপ্রাপ্ত ইনচার্জ নাছিমা বেগম বিষয়টি নিশ্চিত করেন।


আনসারদের প্রশিক্ষক ও ভারপ্রাপ্ত ইনচার্জ নাছিমা বেগম বলেন, সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড লিমিটেডে অগ্নিকাণ্ডের ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা হাসেম ফুডের আনসার ক্যাম্পে প্রবেশ করে ব্যাপক ভাংচুর চালায়। এসময় শ্রমিকরা ক্যাম্পের অস্ত্র সংরক্ষণাগারের তালা ভেঙ্গে তিনটি শর্টগান লুট করে নেয়। এ হামলায় কাউসার, বিশ্বজিত, ফারুক, মোশরাকুলসহ প্রায় ৫ আনসার সদস্য আহত হয়। অস্ত্র লুটের বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তাদের সঙ্গে কথা বলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থলে র‌্যাব, ডিবি ও আঞ্চলিক পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ উপস্থিত রয়েছে।


রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, শ্রমিকদের ছত্রভঙ্গ করতে বিক্ষুব্ধ শ্রমিকদের পুলিশ টিয়ারশেল ও কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে।


এ ব্যাপারে উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) শাহ নূসরাত জাহান বলেন, অস্ত্র লুটের বিষয়টি আনসাররা আমাকে মৌখিকভাবে জানিয়েছে। তারা কোনো লিখিত স্টেটমেন্ট দিলে আমরা ব্যবস্থা নেবো।

ads

Our Facebook Page